আমাদের স্বপ্ন
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

স্বপ্নেরা উঁকি দিয়ে গেছে
বহু আগে
এই পৃথিবীর পথে।
যখন হেমন্ত এসেছিল আমাদের উন্মুক্ত উঠানে।
পৌষেরা আসবে বলে,
যে কুয়াশাগুলো আড়াল করেছিল
আমাদের উন্মুক্ত প্রকাশ,
যারা উচ্চতা থেকে দেখেছিল
ভালবাসার অন্তিম মুহূর্তগুলি।

তারাই বলেছিল সেদিন
আমাদের স্বপ্নের কথা।
শীতের হাওয়ায় ঝরে গেছে
হিজলের ফুল।
সে পথেই একদিন,
যে নারী হেঁটেছিল কুয়াশায় ভেজা
নগ্ন পায়ে!
সে নারীই দেখেছিল আমাদের স্বপ্নের যাত্রা।
পৌষ আসবে বলে,
হেমন্তের কুয়াশাগুলো সেদিন
প্রতিবিম্ব হয়েছিল সে নারীর।
যে বিম্বিত রুপ বিম্বিতার ধূসর জগতে
একদিন হাওয়ায় ভেসেছিল।
ঘুমের ভেতর থেকে দেখেছিল সেদিন
আমাদের ভালোবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।