গ্রহন করো হে নারী
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

আমি আবার তোমার কাছে এসেছি,
হে নারী আমাকে গ্রহন করো।
সমস্ত দিনের শেষে, সব কাজ শেষে,
যে ফুলেরা ফুটেছিল বলে
উপহাসে রটেছিল কতিপয় পোকারা!
তাদেরকে ভূলুণ্ঠিত করে ছিনিয়ে এনেছি
তোমার দুয়ারে।
আমাকে গ্রহন করো হে নারী।
সেই দিনের শেষে গ্রহন লেগেছিল কিনা
সূর্যের গায়ে
আমি জানিনা,
তবু জানি সেদিন সন্ধ্যায়
হয়ত কারো ইশারায়,
হয়তো কচুরি ফুলের সৌরভ দেখেছিল
আকাশের অসংখ্য নক্ষত্র।
কামনার উত্তপ্ত হাওয়ার প্রার্থনায়
সেদিন চাঁদ আসেনি পাশে!
তবুও অন্ধকার রাত্রির ফুলেরা
ঠিকই খুজেছিল
নতুন কবিতা উৎসবে।
বর্ষার ক্রমাগত বর্ষণের জলে
অযত্নে আর উপেক্ষিত যে নয়ন তারা
পেয়েছিল জীবনের পরম স্বাদ,
নরম ভেজা মৃত্তিকার গহ্বরে
সেই সুপ্ত বীজ প্রতীক্ষায় আছে
নতুন কবিতা রচিবে বলে।
তার সেই ছন্দ আর নির্যাসে মাখিয়াছি
দৃষ্টির দুরতম বিন্দু!
হে নারী আমাকে গ্রহন করো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।