ভয়ংকর গল্পকার
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

আমাদের দেশে বড়দের গবেষণার কাজে বরাদ্দ নেই,
বাচ্চাদের জন্য ল্যাবেরেটরি নেই।
তবে আমাদের গল্প আছে, যে গল্পে বাংলাদেশ প্র-যু-ক্তি-তে সবার সেরা
যে গল্পে গাব্বু'রা বৈজ্ঞানিক, সবার নজর-কাড়া।

সত্যি বলছি, আমাদের গল্প আছে -
যে গল্পে ইরন ওয়ার্মহোলের গবেষণায় বরাদ্দ পেয়ে যায়
যে গল্পে বাচ্চারা সিনথেটিক বৃষ্টিতে ভিজে বর্ষা কাটায়।
যে গল্পে টুকি আর ঝা অবিশ্বাস্য অভিযান চালায়
যে গল্পে গ্রুনি কলোনিকে বাঁচাতে গিয়ে, রিশানের ফাঁসি হয়ে যায়।

যে গল্প তোমার কাছে জানতে চাইবে, পৃথিবীতে যদি একটিমাত্র প্রাণী থাকে
সে কি তবে ন্যায় কিংবা অন্যায় করতে পারে?
যে গল্পে শান্ত-চতুর কুকুরকে, ডক্টর ট্রিপল এ বললেই ক্ষেপে যাবে!

এদেশে হয়তো জেমস ক্যামেরনের মতো ফিল্ম-মেকার নেই
আমরা হয়তো অ্যাভাটরের মতো ভবিষ্যৎ সামনে দেখি না।

তবে আমাদের গল্প আছে..
যে গল্পে মহাজাগতিক কিউরেটর, মানুষ ফেলে দিয়ে পিঁপড়ে কে গ্যালাক্সিতে নিয়ে যাবে
যে গল্পে মানুষ ক্রসিয়াস গ্রহপুঞ্জে রোবট নিয়ে বসবাস করবে।
যে গল্পে য়ুল, ক্রসিয়াস থেকে পৃথিবীতে আসবে আর জলসমাজে নিজেকে বিসর্জন দিবে।
এরকম বহু গল্প আছে।

আমাদের এরকম গল্প আছে..
যে গল্পে মাঝে মাঝে পারমাণবিক বিস্ফোরণে পৃথিবী ধূলার মতো উড়ে যায়
যে গল্পে টিয়ারা'র চোখে তাকিয়ে কেও দিশেহারা হয়ে যায়।

আমাদের এমন নির্ভুল গল্প আছে..
যে গল্পে কিশোরী শারমিন, ফাই-এর মান নয় ঘর পর্যন্ত বলে দিবে
যে গল্পে রয়েড, স্কাউটশিপে করে পৃথিবীতে পৌঁছেই বলবে 'এ মেতসিস তোমাদের হবে।'

এসব গল্প তোমায় শিখাবে, আগুন যেমন ঠাণ্ডা হয়না, মানুষও তেমন সাধারণ হয় না।
মানুষ মানেই অসাধারণ, যে গল্প বলেই যাবে।
কল্পনার জগৎ কতো বড়! বাচ্চাগুলোর কষ্ট হতো,বুঝে উঠতে
এমন একটা ভয়ংকর গল্পকারের জন্ম না হলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২১-০২-২০১৫ ১৭:৫৮ মিঃ

nice @@@@