সেদিন
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

সেদিন এক বুক ব্যাথা নিয়ে তিনটি কবিতা ধার চেয়েছিলাম!
আজ সব ব্যাথা ভুলে গেলাম।
সেদিন পঞ্চাশ টাকা পকেটে নিয়ে সাহস করে রওয়ানা হলাম
গিয়ে টাকার প্রয়োজন ভুলে গেলাম।
আমি তাদের কেও ছিলাম না
সেদিন থেকে তাদের লোক হয়ে ফিরে এলাম।

নগর আলো,মশার উৎপাত
সেদিন আমরা যেন কোথায় কিসে ছিলাম,মাত!
সেদিন ব্যস্ত পরিবেশ
বিডিআর দোকানের পাশে কিছু নতুন যাদুকরের অনুপ্রবেশ।

সেদিন রিমু-শিমু'র খুনসুটি কেবল লেগেই থাকতো
সুকন্যা ঘুরে ঘুরে শুধু পরিচিত হতে চাইতো।
সে দিন এক দিদি ছিলো যে,শাড়ী'র আচলে লুকাতো আবেগ কতো
দেশী আরেক ভাই ছিলো যে,এক মুঠো ভাত খুঁজে ফিরতো।
সেদিন অনুপ ছেলেটা চিতই,ভাপা আনতে আনতে হুঁশ হারাতো।
সেদিন আহসান ভাই কে বলি যখন,কাঠ-খোর পোহায়েছেন কতো?
হাঁসি মুখে বলে ভাই,সে কি বলার মতো!
সেদিন আদি ভাই,তোমার আবৃত্তি শুনতে না পারলে
কি যে একটা ফেলে আসতাম হয়তো ভেবে পেতাম না কোনভাবে।
সেদিন দূর থেকে মোর সোনা ভাই বেঞ্জিন আর কবির মিলে
চেয়েছে নিমিষে আসা যায় নাকি,বিশ্বসীমা পেরিয়ে পিঠাড্ডা'র আসরে।
দূর-অদূরের এমন ভাই,আপু এসে মিলেছি কতো।
বিদায় বলো না বিদায় বলো না,সব বিদায়ের বিদায় হয় না,জেনো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২১-০২-২০১৫ ১৮:০২ মিঃ

darun @@@@@@@

kobisabujahmed
২১-০২-২০১৫ ১৮:০১ মিঃ

darun @@@@@@@