আমরা মনে রেখেছি
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

শব্দ হেরে গেলে তোমার কণ্ঠে,ভাষা যদি অনুভূতি হারায়
চোখ যদি টলমল করে,কিছু যদি বলা না যায় মুখের ভাষায়
বুঝে নিও বন্ধু,কোন শব্দ তোমার অপেক্ষায়।

কাগজ কুঁড়াতে-কুঁড়াতে পেয়ে যাও যদি ভালোবাসার চিঠি
শীতে কাঁত হয়ে রাস্তায় শুয়ে,পেয়ে যাও যদি প্রিয় সে হাত
বুঝে নিও বন্ধু,কোন হাত তোমার আশায়।

আমি টুকরো টুকরো কাগজে ছিটিয়ে দিয়েছি
আমি টোকাই কে শুনিয়ে রেখেছি -
আমি নিঃস্বকে বলে দিয়েছি
এ চিৎকার আমার,এ শব্দ আমাদের।
ওগো,তার শব্দে কষ্ট পাও-তার স্বপ্নে ধরা দাও
তোমার কথা মনে থাকবে,কবিতায় কবিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২১-০২-২০১৫ ১৮:০৩ মিঃ

nice @