এ কিসের আলামত!
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

এল রাত্রীর কোলে তিমির ঢল-
মুদে আসে চোখের পাতি লক্ষ্মীপেঁচাটারও,
বাদুড়ের ডানা ঝাপটায় পাকাপেঁপের পতন,
পিঁপড়ের পিঠে ঐরাবত।
এ কিসের আলামত!

রঙ মেখে সঙ সেজে মেঘের দেশান্তরী অভিযানে খানিক বিশ্রাম নেওয়ার ছল-
অশালীন সংকোচে সংকুচিত উঠোন আকাশেরও,
হৃদয় বিদীর্ণ বাণী ফুলে উৎপীড়নের দাগের মতন,
জনে জনে ভিন্নমত।
এ কিসের আলামত!

ঝুলন্ত ঝুলন লতায় শিশু শাখামৃগের দোল-
খোলস পাল্টানো সর্পের মাথা লেজ খুঁজে নেয় নেওলও,
ব্যাঙের ছাতা ভেঙে কেওটেও ঘিরে রাখে অমূল্য রতন,
গন্ডার পড়ে থাকে নথ।
এ কিসের আলামত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।