প্রভাতকল্পা অমানিশা
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আর কিছুক্ষণ পর মেঘে মেঘ বর্জ্রে ক্লেশে গর্জে উঠবে রণাঙ্গন,

আর মিছে তোর সান্তনায় শান্ত হবে না অভুক্ত বুকে মুক্ত গগন,

কী যে এক দমকা বাতাস বার্তা শোনায় দিনপতনে অতল ভেরী,

অতলের পাতাল সুরে সংকটেরই সুখসাগরে অস্তগামী সূর্য ভারী,

আজ মিছিল আলোর সিঁড়ি গগনতলে তমসাগিরি শিখর ছুঁয়ে,

আজ আবার আগ্নেয়লাভা জীব পুড়েছে ,

কোথা কোন নদীর বুকে প্রেম জেগেছে ঐ মোহনপাড়ার ফেনায় ডুবে নিশ্বাসেও গরল সুধা,

আজ তার তরল ঢলে অচল ছেড়ে পীড়িতের স্বর্গডাকে ঘর ছাড়তে নেই যে দ্বিধা,

হেই হুর হুর ভোর বহুদূর মাঝিমাল্লার একঘন সুর লা ইলাহা ইল্লাল্লাহ,

অমানিশা তরী কুয়াশা আধুরি- প্রভাত হবে ইনশাল্লাহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৩-০২-২০১৫ ১৯:৪৩ মিঃ

nice @very nice