অদেখা বিস্ময়
- শাওন সারথি - কি চির সত্যরে দেখাই ২০-০৫-২০২৪

এই চোখেতে স্রষ্টা তোমায় দেখিতে না পাই।
তাই বলে কি এই ধরাধমে তোমার অস্তিত্ব নাই?
যাহারা জানে না,
তাহারাই মানে না,
কি চির সত্যরে দেখাই!
তোমারে খুঁজিতে চাহিনা
তবু খুঁজিয়া বেড়ায়।
এই যে সবুজ শ্যামল
শান্ত ধরায়।
এই যে পাখি, প্রজাপতি সম,
এই যে বৃক্ষ, ছায়া মনরম,
এই যে মেঘ, বৃষ্টির পানি,
নিরবে চুপিসারে যেন
তোমারেই জানি।
তবু যেন দেখিতে না পাই!
তাই বলে কি এই ধরাধমে তোমার অস্তিত্ব নাই?
যাহারা খোঁজে না,
তাহারাই বোঝে না,
কি চির সত্যরে দেখাই!
তোমারে খুঁজিতে চাহিনা
তবু খুঁজিয়া বেড়ায়।
এই যে সবুজ শ্যামল
শান্ত ধরায়।
এই যে সূর্য, পৃথিবীর আলো,
এই যে চাঁদ, রাত্রির কালো,
এই যে গ্রহ-গ্রহান্তর লয়ে
সেইখানেই তো আছো
যেন নিরব প্রশ্ন হয়ে।
এই যে মানুষ, তার অন্তরও বানী,
নিরবে চুপিসারে যেন তোমারেই জানি।
তবু যেন তোমায় দেখিতে না পাই!
তাই বলে কি এই ধরাধমে তোমার অস্তিত্ব নাই?
যাহারা চায় না,
তাহারাই পায় না,
কি চির সত্যরে দেখাই!
রহিয়াছ সৃষ্টিতে
তব সৃষ্টিতে বোঝাই!


..........শাওন সারথি২.৯৬৫'............

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।