যদি আবার দেখা হয়
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

যদি আবার দেখা হয়,
কোন এক গ্রীষ্মের রাতে!
গুমোট আঁধারে আমাদের মৌনতাগুলো ছেয়েছিল যে
আকাশের দেহ।
যে স্তব্ধ ক্ষণে, তোমার নিঃশ্বাস পড়েছিল
এই বুকের তটে।
অসংখ্য জোনাকিরা জ্বলবে আবার।
এইযে যুঁইয়ের শাখায়
যে স্পর্শ মাখা থাকে
তার অন্তিম শয়ানে আমাদের
হৃদয়ের কবিতা জুড়ে থাকে!
নক্ষত্রেরা আজি সাক্ষী হবে,
যদি আবার দেখা হয়।
আমাদের মিলনের শব্দে
তরঙ্গায়িত রাতের হাওয়ায়
দোল খাবে অনন্ত অনুভূতি!
এমন গ্রীষ্মের রাতেই ভিজে যাবে
তোমার আঙুলের শিহরণের
কম্পনে আমাদের
দৃষ্টির প্রাচুর্যতা।
কবিতার মাতম শুনবে
নিঃশব্দে নিরব ক্ষণেরা!
যদি আবার দেখা হয়


............শাওন সারথি২.৯৬৫'.........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।