গুন গুন গুঞ্জরনের গান
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

তারে যতনে রাখিও,
বড় যতনে রাখিও-
আমার পরাণ পাখি ও ॥

যতনে খুলিও তার পিঞ্জরের তালা,
তালা খুলি উড়ায় দিও আকাশে উজালা,

আরও যতন কইরো তার চরনদুটিরে,
সেই চরনের ধুলা আমায় দিও মুঠি রে,

তার চক্ষে স্বপন দিও
বক্ষে দিও আশা,
মনে দিও সাত জনমের জমাট ভালবাসা।

দয়াল তারে যতনে রাখিও
আমার পরাণ পাখি ও,
তারে যতনে রাখিও,
রাখিও যতনে।

কণ্ঠ যে মধুর অতি,
হইলাম দিওয়ানা,
গানের পাখি তারে পরাণে রাখি
পূর্ণ ষোল আনা,রে...দয়াল

তারে যতনে রাখিও
আমার পরাণ পাখি ও,
রাখিও যতনে,
সারা জনম কাঁইন্দা মরি তার বিহনে,রে দয়াল


হাজার বৎসর জনম দিও
আরও দিও সুখ
সাতরাজ্যের রতন দিও
চান্দের হাসিমুখ,রে দয়াল


তারে যতনে রাখিও
বড় যতনে রাখিও,
আমার পরাণ পাখি ও
তারে তুমি খেয়াল রাখিও দয়াল
তোমার ইচ্ছা মতনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৩-০২-২০১৫ ১৯:৪১ মিঃ

very fine @@@fine