দৃষ্টি
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আমি দেখছি সবাই
পাখি নাহয়
পরী হয়ে আকাশ
টা দখল করে নিয়েছে
এদিকটাতে সূর্যচাঁদের
আংটিবদল
দেখছি দূরে ভবঘুরে নয়ত
জীবন পলাতক
সন্নাসী চিলের
বেহিসেবি ঘুরাফেরা
আর
এদিকে অর্বাচিন
দুখের দলবল
আমি জন্মান্ধ নই
তবে দৃষ্টির সীমায়
ধাক্কা খেয়ে অন্ধ
কর্ণিয়ার
উল্টো বিম্বে গোলকধাঁধা আমি তা নিজের
মতো সাজাই
আর দেখি ঐ
তো আমার মনের
প্রতিচ্ছবি ভেসে আসে আকাশে মেঘ
ঘেঁষে
দেখি তোমায় অস্পষ্ট
দৃষ্টি দিয়ে মনের
আয়নায়।
মেলাতে পারিনা এপার
ওপার
আমি তাকাই আবার
স্ফীত
চোখে বালি পরে অসহ্য
যন্ত্রনায়
কাতরানো আমার
দৃষ্টির সংকীর্ন
সীমা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।