নিউ ইয়ার‬
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

হাতে রিচব্যান্ড, গলায় মালা, আঙুলে বাহারি আংটির ছটক !
ভ্রুতে রিং, কানে দুল, পায়ে খারু থাকে কি যুবক?

করেছো কি চুল লম্বা বড়?
কিংবা দু'পাশ কোড়ানো,মাঝখানে খাঁড়া-খাঁড়া কতেক
দিয়েছো কি থুঁতনীতে প্রিন্স কাটিং,'মামা হয় না যেন নড়চড়!'
জামাটা কি চাপানো আছে? প্যান্টটা থাকে কি নাভীর নিচ বরাবর?

আঙুল,মুখ থাকে কি বাঁকা অভিব্যাক্তি প্রকাশের সময়
আছে কি নেশা অবৈধ জলে বুদ হয়ে যাওয়ায়?
পরের খবর পরকে জানাতে ফাটিয়েছো কি ডিনামাইট
স্ব বিরোধী হতে পেরেছো কি পুরো স্বত্বায়?

বার টা আঙুর খেয়েছো কি?
বালতি ভরা পানি মাথায় ঢেলেছো নিশ্চয়ই
ভয়ে নির্ঘুম রাত পাড়ি দিয়েছো কি?
হে হে হে...তোমার জন্য এই নিউ ইয়ার গাই, তোমার জন্যই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।