হিমির পাগল
- শাহ্ আলম শেখ শান্ত - " হুমায়রা হিমি " ১৩-০৫-২০২৪

পাড়া পড়শি সবাই আমায় পাগল হাঁকে
সারাক্ষণ ভাবছিলাম বলে তোমাকে
তুমি হীনা সবি ছিল ভীষণ তিক্ত
অন্য কারো কথা লাগতো যে বিষাক্ত ।


যেখান দেখতাম সেখানে আছ তুমি
তাই সবাই বলতো হিমির পাগল আমি
আহার নিদ্রা ত্যাগিয়ে ঘুরেছি পথে ঘাটে
কত নিশি কেটেছি ফুটপাতে হাটে ।


দুষ্ট ছেলের দল গায়ে দিত ঢিলা
ছোট ছোট নুড়ি ময়লা কিংবা ধুলা
পাগল ভেবে শিকল বেধে রাখত আমায়
কত জবরদস্তী করে পাঠাত পাবনায় ।


তবু তোমায় দেখতাম নিদ্রা জাগরণে
বড় ভাল লাগত একাকি নির্জনে
হিমির পাগল নামে পেয়েছিলাম খ্যাতি
এই উপনাম দিল মোরে তোমার প্রীতি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।