যদি কোনদিন আবার জন্ম লই
- শাওন সারথি - নামধাম কিছুই জানিনা ২০-০৫-২০২৪

যদি আবার জন্ম লই
জন্মান্তরের এই অচেনা পৃথিবীর পরে!
তবে এই ঘাস,
অন্ধকার রাত্রি গাঢ় হলে
আরও কিছুটা সময় শুয়ে থাকব
নক্ষত্রে ছাওয়া এই অমার রাতে।
সেদিন জোনাকিরা যদি না আসে,
যদি কচুরি ফুলের রঙ মিশে যায়
পুকুরের ঘোলাটে জলে!
তবুও বাক্যের অপূর্ণতায় শুধরে নেব
হৃদয়ের অজস্র লেনদেন।
যদি কোনদিন আবার জন্ম লই।
যে নারী তার নাঁকফুল খুলেছিল বলে
নিঃশ্বাসে নিঃশ্বাসে শুঁকেছিল
ঘৃণার বাষ্প!
যদি আবার জন্ম লই,
তবে এই ফণীমনসার কাঁটায়
ঝুলিয়ে দিবো হৃদয়ের নির্যাস।
ঝাউয়ের শাখায় ঘৃণার মৃত্যু হলে
কবিতার শব্দেই রচিত হবে
অন্ধকারের ফুল!
যদি কোনদিন আবার জন্ম লই

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।