শীতের দিনে
- শাহ্ আলম শেখ শান্ত - " রক্তে আমার স্বদেশ " ১৩-০৫-২০২৪

ওদের গায়ে ভারি ব্লেজার আনন্দে যায় বনভোজন
এদের গায়ে কুড়িয়ে পাওয়া ছেড়া পোশাকের আচ্ছাদন
ওদের ঘরে কত স্বাদের
পিঠা খাওয়া পড়ছে ধুম
এদের ঘরে বরফ ঢাকা কুকিয়ে থাকে নেই যে ঘুম ।
ওরা ঘুমোয় পাকা ঘরে ফোম জাজিমের বিছানায়
লেপ কম্বলের তলে কী যে সুখের উষ্ণ পায়
এদের ঠাঁই পথ ঘাট কিংবা গাছের তল
দুইখানা চট ছাড়া নেই কিছু সম্বল ।
ওরাতো শীতকে ঠেকায় পোশাকের ক্ষমতায়
এরা রোদের আশায় খোদার কাছে দু'হাত বাড়ায় ।
দেখেও কেন না দেখার ভান করছো ওরে ভাই !
তোদের হৃদয়ে কী একটুখানি দয়ামায়া নাই ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-১২-২০১৬ ১৯:১৪ মিঃ

প্রজ্ঞাভাস্বর লিখনী

kobisabujahmed
২০-০১-২০১৫ ০০:২৯ মিঃ

fine antu mill fine lekha