তুমি অমন করে চেওনা
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

তুমি অমন করে চেওনা।
যে চাহনে রুদ্ধশ্বাস ঘটে,
অন্তর কেঁপে উঠে।
ঠিক যেন দোলায়মান দোলনার মতো।
যে চাহনে ঘটে না কোন দৃষ্টি বিভ্রম
বরং অস্থির হয় চোখের কোঠর।
মনে হয় এই বুঝি বেরিয়ে পরবে আর
ছড়িয়ে দিবে অসংখ্য হিজল ফুল!
তুমি অমন করে চেওনা
কামনার উত্তাপ জেগে উঠে,
মনে হয় এক্ষুনি তুলে আনি
বনস্পতির সব শিকড়।
তুমি অমন করে চেওনা,
যদি চাও না হবে,
তবে তাই হোক!
তবু অমন করে চেওনা,
আমি গলে গলে নির্যাস হয়ে যাই
তারপর ফোঁটায় ফোঁটায় ঝরে পরি
অন্ধকারে!
তুমি অমন করে চেওনা,
আমি ক্রমাগত পুড়তে থাকি
ক্রমাগত পুড়ে অবশেষে ভস্ম হই,
মিশে যাই বাতাসের দেহে।
তারপরও যেন পুড়তেই থাকি
ভিতরে ভিতরে।
তুমি অমন করে চেওনা ,
নিঃশ্বাস বন্ধ হয়ে আসে,
ম্লান হয় গোধূলির রঙ,
স্তব্ধ হয় বাতাসের বিচরন।
তুমি অমন করে চেওনা,
অন্ধকার হয়ে আসে চারিপাশ।
কালচে রঙে উছলায় আকাশের চোখ।
তখন জ্যোৎস্নায় জ্বলন্ত জোনাকি হতে ইচ্ছে হয়!
তুমি অমন করে চেওনা,
কবি হবার খুব সাধ জাগে,
নতুন কবিতা নিয়ে তোমার দরবারে।
অথচ ক্রমাগতই এলোমেলো হতে থাকে
শব্দের অভিধান!

...............শাওন সারথি২.৯৬৫’...............।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।