প্রথম স্বর্গ
- শাওন সারথি - কি চির সত্যরে দেখাই ২০-০৫-২০২৪

আজিকে চোখ মেলিয়াছ বলিয়া,
আকাশে জাগিছে আলো।
প্রকৃতির শত নিয়ম ভাঙ্গিয়া
তোমারে বাসিয়াছে ভালো
আকাশের শত মেঘের কান্না
আজিকে গিয়াছে শুকায়ে।
সূর্যের সব রৌদ্র খরতাপ
তোমারি চক্ষে লুকায়ে।
তোমারে বাসিয়াছে ফুলের দল,
শত শত নদী জলে টলমল।
তোমারে বাসিয়াছে পৃথিবীর পবন,
প্রকৃতির রুপ বসন্তে যখন।
আজিকে তুমি জাগিছ বলিয়া
পূর্ণ চাঁদের আলো,
প্রকৃতির শত নিয়ম ভাঙ্গিয়া
তোমারে বাসিছে ভালো।
বাগানের শত ফুলের গন্ধ
আজিকে মিলায়েছে হাওয়ায়।
চন্দ্র সূর্য করিছে লম্ফ
তোমারে খুঁজিয়া পাওয়ায়।
তোমারে পাওয়ায় বিশ্ব মাতিয়া
উঠিয়াছে বিশ্ব বীর।
দিশেহারা হায় চোখ তুলিয়া চায়
ভাঙ্গিয়া সব প্রাচীর।
তোমারে পাওয়ায় শস্য কনা
ভাঙ্গিছে পৃথিবী দ্বার।
রুষ্ট পুষ্ট সকল হৃদয়ে
তোমারেই কামনার।
আজিকে তুমি হাসিছ বলিয়া
রাত্রির সব কালো,
প্রকৃতির শত নিয়ম ভাঙ্গিয়া
তোমারে বাসিয়াছে ভালো।

……….শাওন সারথি২.৯৬৫’………

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।