সময়ের ঘড়ি
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

ঘড়ির ব্যাটারীর শক্তিভান্ডার শূণ্য
নিয়েছি থলে ভরে যতটুকু ছিল পুন্য
থামবে এক দুই তিন করে সপ্ত যুগের বাহারিকাঁটা ঘড়ি....
টিকটিক সেকেন্ডের জ্বর মিনিটের হৃদ কাঁপে থরথর পাপে বোঝাই ঘর
ঘন্টার ঢং ঢং সে তো ভয়ংকরী।
আর কার থামার সময়? এগোয় সামনে ধীরে
পিছনে দেখ দেওয়ালে পিঠ গেছে লেগে,
কোথা কোন্ ঘড়ি বীরে ছুটছে জোয়ান ঘোড়ার শক্তি বেগে?
এই যে- কে যাও?
পিছে ফিরে চাও...... মধুমদন,
কাল-আজের তফাত জানো কি ,
কোথায় তাদের বিবাদ সংঘাত?
সময়ে সময়ে সময় এমন বিদ্রোহী চণ্ডী কেন?
মদনের বদন কালো...... তার মন্দিরে সচল ঘন্টা বাজলো
আর কার থামার সময় ঘনিয়ে আসে?
এসো সবাই......
পরিত্যক্ত ঘড়িগুলো জাদুঘরে সাজিয়ে রেখেছে তারা
তারা আজ বিদ্যমান
এখন অত্যাধুনিতায় গতকাল অচল হয়েছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৭:০০ মিঃ

valo laglo