তুমি সন্ন্যাসী হও
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

যেও না.....
বিকেল ছাড়া হলুদে
আঁশটে গন্ধা পরা বাড়ির ইটের গন্ধ সুঁকে,
পতিত জমিতে শস্যদানার শপথে,
কাঠের পুতুল কাঠুরিয়া হতে
যেও না
তুমি ঘাপটি মেরে রও আমার অঙ্গনে....যেও না
মৌসুমী সুখ চুমি
তুমি পবিত্র পাটাতনে ঠায় বসে থাকো
তুমি সন্ন্যাসী হও
আমি তোমায় ছোঁব না।
যেও না গগন ঘন ডাকে
অথবা নীলা রত্নাধার যদি পথ চেয়ে থাকে
তোমাকে যেতে দিব না
তুমি এই স্থানে আসন করে বসো
পবিত্র তোমার চরনে ধূলো ঝেড়ে দেই সবুজাঁচলে
তুমি ঠায় বসে থাকো
এবার তুমি সন্ন্যাসী হও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।