প্রজাপতি
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

এক বাগানে ফুলের মেলা
থোকায় থোকায় পাঁপড়ি মেলা

ফুলের মাঝে কি যে ওটা ঐ....
দল ছেড়ে উড়ছে নাকি ফুল!

ফুল নয় ফুল নয় আস্ত বোকা তুই...
কেউ করে কি এমনটা ভুল।

তার নাম প্রজাপতি
ডানা তার মাত্রদুটি
ডানায় জোড়া চোখ রেখেছে ময়ুররানীর
দফায় দফায় রঙ ঢেলেছে রঙদানীর।

মিস্টি ঘ্রাণে ফুলের টানে
আসছে তারা নৃত্যতানে হলদে টিপ সাদার উপর
বেগুনী লাল গোলাপী টোপর

আরেকটা দেখ লাল ফিকফিক
ধরতে গেলেই পালায় ঠিকঠিক

কালোপ্রজাপতি সজাগ ভারী
দুষ্টুসোনাও পিছে লেগেছে তারই

উড়ছে সে ঘুরছে সে
ধপাস করে পড়ছে সে

নাহ!এবার থামত দেখি
প্রজাপতি ছেড়ে ধর গে পাখি।

থাক না তারা আছে নিজের মতো করে,
জ্বালাস নে তার পিছে ঘুরে ঘুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৬:৫৮ মিঃ

kobi didi fine laglo apner kobita fine antu mill