পরীক্ষিত জনতা
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

গল্প,কবিতা,উপন্যাস কোথাও রক্ত নেই আজ-
সকালে,বিকেলে,রাতে.. সব রক্ত বার্ন ইউনিটে ঝড়ছে
সুর-গান,পোস্টার,সভা-সমাবেশ কিংবা মিটিং-মিছিল -
কিছুই হয় না এখন; সত্যি করে।

তারপরও জানো !
বাংলাদেশেই নাকি কবি-সাহিত্যিকের সংখ্যা অনেক বেঁড়ে গেছে
তাও বাংলাদেশ থেকেই মেলা নেতার জন্ম হয়, জন্ম হচ্ছে।

বায়ান্ন'র রাজপথ ভেজা ছিলো সাড়ে সাত কোটি বাঙালির রক্তে, অশ্রুতে
এখন প্রতিটি রাস্তা’র মোড় -
ষোলকোঁটি মেহনতির ভয়ার্ত ঘাম আর অনিশ্চয়তার রক্তে ভেসে থাকে।
বায়ান্ন দিয়েছিলো বুলি,দু'হাজার পনের, তবে কি দিতে এসেছে ?
সাবধান-সাবধান, বাংলার আমজনতা এখনো পুরনো কবিতা বুঝে!
ফের সাবধান!আর একটি প্রানও গেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।