লাবণ্য টি স্টল
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

'লাবণ্য টি-স্টলে' লাল চা এখন আবার বিক্রি হচ্ছে
আগে তিন টাকা ছিলো,এখন দর এক টাকা বেড়ে গেছে।
ভালো হতো মনটা কোনভাবে টি-স্টল হয়ে গেলে।

শীত-গরমে কষ্ট পাই , মাথার ঘাম পায়ে পড়ে
মেহনত বাড়ে,বেতন কমে।
বয়স বাড়ে,চায়ের দর বাড়ে
আমার দামটাই শুধু কমে চলে।

ছোট বেলার স্বপ্ন,এখন ভালো থাকারও অসীম দূরে
স্বপ্নের মতো এক সময়,কমে কমে আমার শরীরটাও শেষ হবে।
আমার দামটা তোমাদের কাছে,তার (প্রিয়ার) কাছে,পাঠকের কাছে ক্রমশ কমে যাবে।

এই যে দেখো,শীত প্রায়ই গেলো বলে
অবহেলিত কবিতারা কাগজের মুখ খুঁজে ফেরে
এখনো আমার মন,কল্পনায় তার মুখ খুঁজে।

আমার কলজের ওজনও কমে-কমে নাই হয়ে গেলে
সে মুখ কি তবেই দেখা যাবে?
আমার শরীরটা ,আমার স্বপ্নটা নিথর হবে
কেও-কেও দুর্গন্ধের ভয়ে, মাটি চাঁপা দিবে।
আমার নামটা কি মানচিত্রের সাথে তবেই গেঁথে রবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।