খেয়ালী খেয়া
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

দুলিয়ে মেঘ
দোলনে আবেগ
কে তুমি কোথায়
যাচ্ছ?

তোমার কথাই
ভেসে ভেসে আসে
তুমি কোন্
মেঘপুরী আশ্রিতা,

কত বিন্দুজল
মিলে মেঘের মুখ
করেছ ভার,

সাদা পালকে আলোকধাঁধা
সাদরে ডাকে বান
জ্বলজ্বল চোখে তোমার
কি নিয়েছো অপলকে কি
জানি কি হেলায়!

তুমি ওড়না উড়াও
দুষ্টু হাওয়ায়
তুমি কুটিকুটি তুলোর
সুতো ফুঁতে উড়াও
তুষার করে দাও
নিমেষেই,

খেয়া তোমার ডুবুডুবু
অথৈ
তুমি তার রেখেছো কি খবর?

যাচ্ছো তো যেখানে খুশি প্রতিশ্রুতি দিয়ে যাও
আসবে বলে,

এদিকের ভূলোকে
দুলছে দোলকে তোমার
ছায়া ফেলে যায়
সীমাহীন মায়ার অক্ষর,

তুমি যাচ্ছো তো যাও
খেয়ালের ভুলে
এসো না ফেলে কিছু
এসো না বেলা রোদ্রজলে,

মুহূর্তের আক্ষেপ
খেয়ালী তুমি অলক সরাও
দেখো কপালের
আঁকাবাঁকা ভাঁজে টিপ
নড়ে গেছে,
ভুল ঠিকানায় চাঁদ
উঠেছে যেন
ভুলনা তার রেখায়
প্রতিমুহূর্ত একটু সজাগ থেকো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

asrafunnahar
১৯-১১-২০১৫ ০৭:৪১ মিঃ

এটা আমার খুবই প্রিয় কবিতা।অনেক দিন পড়ে আবার আমিই খেয়ালী হই

asrafunnahar
০৬-০২-২০১৫ ১৮:৪৮ মিঃ

ধন্যবাদ ভাই

kobisabujahmed
০৩-০২-২০১৫ ১৯:৩২ মিঃ

valo laglo