যদি কোনদিন
- বেঞ্জিন বেঞ্জয়েট ১৭-০৪-২০২৪

যদি কোনদিন কাকডাকা সকালে
কা কা করে যায় ভোরের কাক ,
তুমি জেনে নিও আমি ভালো নেই
জীবনের উপর চলছে দুর্বিপাক ।


যদি কোনদিন ঘরের টুঁইয়ের চড়ুই
সাথীহারা হয়ে একা একা থাকে ,
তুমি জেনে নিও আমি ভালো নেই
আমি পড়েছি কোন এক বিপাকে ।

যদি কোনদিন দেখো ঘরের উঠোনে
ক্ষুধার্ত নয়নে শকুন হেঁটে যাচ্ছে ,
তুমি জেনে নিও আমি ভালো নেই
কোন এক অনিয়ম খুবলে খাচ্ছে ।

যদি কোনদিন দেখো নদীর স্রোত
থমকে দাঁড়ায়েছে তার মাঝপথে ,
তুমি জেনে নিও আমি ভালো নেই
জীবন চলছে না আর কোন মতে ।

যদি কোনদিন দেখো ঘরের দুয়ারে
আসছে না কোন পূবালী বায় ,
তুমি জেনে নিও আমি ভালো নেই
সুখের অবনী হতে নিয়েছি বিদায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।