যন্ত্রনা
- অ্যালেন সাইফুল - ঘাসফুল ২৫-০৪-২০২৪

সকালের সূর্যের মত তুমি এসেছিলে আমার জিবনে
সূর্যের আলোর মত তোমার ভালবাসার আলোয়
ভরে উঠেছিল আমার মন-প্রান।
সূর্যের আলো পরিবর্তন আনে সবার জিবনে
কিন্তু,আমি নিজেই পরিবর্তন করেছিলাম আমাকে
থাকব বলে তোমার ভূবনে।

কিন্তু তুমি?
প্রতারনার আশ্রয় নিয়ে ফিরিয়ে দিলে আমাকে।
আমাকে ঠকিয়ে তুমি কি আছ সূখে?
আমিওতো সবার মত একজন মানুষ
প্রকৃতির নিয়মে আমারও তো আছে কিছু চাওয়া,
সবাই দেয় ফিরিয়ে শুধু না পাওয়ার যন্ত্রনা।

কষ্টটাকে লুকাতেই বার বার হাসি
হাসতে হাসতে কখন জানি
নিজের অজান্তেই কেঁদে ফেলি।
চোখের পানির যদি আলাদা রং থাকত
তবে হয়ত বুঝতে পারতাম,
কোনটা হাসার জন্য আর কোনটা কাঁদার জন্য।
আর তাই আমার যন্ত্রনার জন্য
কোন দোষ দেব না তোমাকে।
কারন আমার যন্ত্রনার জন্য
এই নিষ্ঠুর পৃথিবী দায়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।