অধ্যায়
- আর এম উৎস ১৩-০৫-২০২৪

অধ্যায়
আর এম উৎস

আমি অকাতরে কত ঘোষণা করেছি, ভালোবাসা তোর তরে,
তুই ভালবেসে যাবি, লজ্জায় ঢেকে ভালোবাসা অগোচরে?
তোর ভালোবাসি বলা দু কানে আমার, ভালোবাসা আনে কত!
যদি বুঝতি প্রেয়সী, ‘ভালোবাসা’ সে কি লজ্জায় হয় নত?
আমি ভালোবাসি তোরে, ভালোবাসি এক নেড়ি কুত্তার মতো!

তোরে দেখার তিয়াসা পাঁজরের নিচে খুব রোনাজারি করে,
তাই দেখা পেতে তোর, ডাঙার পশুটা, ডুব দেয় সরোবরে।
ওরে ভালোবেসে তোর হেসে ফেলা হাসি, ভালোবাসা দেয় কত!
যদি বুঝতি প্রেয়সী, থাকতি লুকিয়ে, আবডালে অবিরত?
আমি ভালোবাসি তোরে, সত্যি প্রেয়সী, নেড়ি কুত্তার মতো।

তোর দুহাত ছুঁয়েছি জন্ম নেবার কুড়ির তৃতীয় পরে,
তবু দুহাত যতই তোর পানে আনি, তোর সে দুহাত সরে।
তোর ভালবেসে দেয়া প্রতিটা পরশ ভালোবাসা দেয় কত!
যদি বুঝতি প্রেয়সী, হাত কি সরাতি, চাইতে এ মন অতো?
আমি ভালোবাসি তোরে, ভালোবাসি সখি, নেড়ি কুত্তার মতো!

তোর ঠোঁটের কিনারে দৃষ্টি রেখেই দু’চোখের ঘুম মরে,
বুঝি এই তো এবার তোর বলা কথা হৃদয় আমার ভরে।
তোর ভালবেসে বলা চিলতে শব্দ ভালোবাসা দেয় কত!
যদি বুঝতি প্রেয়সী, দিতি কি আঘাত অকপটে শত শত?
আমি ভালোবাসি তোরে, একদমই এক নেড়ি কুত্তার মতো।


তোরে আরও কতবার শতবার যেন সকাতরে করে ক্ষমা
এই সফেদ পাঁজরে, কালিমা সজোরে, কেটে গেছি নিরুপমা,
আমি ভালোবাসি তোরে, খাদ্যকে বাসে, নেড়ি কুত্তাটা যত
আমি ভালোবাসি তোরে, ভালোবাসি খুব, নেড়ি কুত্তার মতো।
... ... ...
১৯ ফেব্রুয়ারি, ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।