"ভালবাসিস!"
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

আর যাই করিস ভালোবাসিস না,
এক ছটাক সুখের আশায়
তিন ছটাক,দুঃখ কিনিস না।
যদি খুব ইচ্ছে হয় নদীর কাছে যাস,
নদীর সাথে কথা বলে দুঃখটা কমাস,
তবু ভালবাসিস না।
যদি বা তাতেও,না হয় উপশম
আকাশ পানে তাকাস,মেঘের খেলা
দেখিস,তবু ভালবাসিস না।
এরপরও যদি ইচ্ছের বাঁধ ভেঙ্গে যায়,
তবে একটা অপ্রাপ্তির কাব্যি লিখিস,
তবু ভালবাসিস না।
তাতেও যদি কোন কাজ না হয়
তবে যুতমত মরিস,অহরহ মরিস,
ঘুরিস চরকির মত ঘুরিস।
রাতের পর রাত জাগিস,
অনাহারে থাকিস,মুখ লুকিয়ে কাঁদিস,
সুখগুলো বেচিস,ভালবাসিস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।