"মরিচিকা"
- ~নীল নক্ষত্র ০৪-০৫-২০২৪

তোমার মেঘ আছে
কিন্তু ,এতটুকু বৃষ্টি নেই।
পুড়ে খাঁ খাঁ বিরান হবে
তোমাতে বসত যার সেই।
মৌসুমি বায়ু অবিরত
তোমার বক্ষ চিরে প্রবাহিত।
ভাঁপসা গুমট আবহাওয়ায়,
জ্বলে ওঠে অন্তরের ক্ষত।
তবুও এতটুকু বৃষ্টি নেই।
এরকম ভাবে আর কত?
মেঘ দেখে দেখে বৃষ্টির আঁশে
অনাবাদি হবে ক্ষ্যাত শত শত।
আমি আজ খোলাশা করব সব,
সেখানে মেঘ নেই মরিচিকা।
সেখানে আকাশ নেই সব ফাঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।