"ঋণ"
- ~নীল নক্ষত্র ০৪-০৫-২০২৪

জীবনের কাছে আছে
বেঁচে থাকার ঋণ।
ক্ষমা কর ক্ষমা কর
পালাবো কোন একদিন।

মৌলিক পাওনা গুলো
মেটেনি তোমার।
চেয়ে চেয়ে উবে গেছে
নিপুন আবদার।

আমিও ভীষন লজ্জিত
খেলাপি দেনাদার
অনেকদিন শান্তনা ছিল
পকেটটা আব্বার।

নির্ভরতার পকেটটা ছিড়ে গেছে
আমার মানিব্যাগটা শূন্য
পড়ে আছে শিথানের পাশে।

এখন কি হবে আমার
সুতীব্র দাবী নিয়ে জীবন
দাড়াবে যখন,
কি হবে ফয়সালা?

এ ঋণ বইবার সাধ্যতো নাই
এখনো কিছু লজ্জ্বা সম্ভল
তার চেয়ে শ্রেয় যদি পালাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।