"একবার ভালবাসলেই"
- ~নীল নক্ষত্র ০৪-০৫-২০২৪

একবার মাত্র একবার শুধু ভালবেসে দেখ।
কেমন নাড়িয়ে দেই তোমার ভিতর বাহিরে।
কেমন বিপ্লব ঘটিয়ে দেই তোমার রাজত্বে।
নিজেকে নিজেই চিন্তে কষ্ট হবে তোমার।
দেখবে কেমন উত্ফুল্ল করি তোমার তোমাকে।
বিষন্নতার কত প্রহর উপহার দেই তোমাকে।
শুধু একবার ভালবেসে দেখ ও দুচোখে ঘুম- চলে যাবে,কন্ঠে বসন্ত আসবে,বিরহ আসবে।
প্রস্তর বেঁয়ে বাহারি আবেগ চুয়ে চুঁয়ে পড়বে।
শুধু একবার মাত্র একবার ভালবেসে দেখ,
রোজ অন্য রকম শিহরনে কত উদ্বেল হবে।
বৃষ্টি দেখলে খুব ভিজতে ইচ্ছে হবে ভিজবে।
যুগল দেখলেই অন্যরকম সুখবোধ হবে।
ফ্রিগেট বার্ড হবে মাটিতে তোমার পা থাকবেনা।
আকাশে উড়তে উড়তে আছড়ে পড়বে মাটিতে।
আনমনে অসুখে দিনের পর দিন মৃত্যু হবে।
একবার শুধু একবার ভালবেসেই দেখনা!
কতটা বিচ্ছিন্ন করে দেই তোমাকে তোমার থেকে।
কতটা রুহু ছাড়া করে দেই তোমার জগতকে।
কতটা আষ্টেপিষ্টে নিবিষ্ট করি তোমাকে আমাতে
একবার শুধু একবার ভালবেসেই দেখনা,
তোমার থেকে শুন্য আর কেউ নেই কেউ হবে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।