"মন খারাপের প্রহর"
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

আজ মন খারাপের প্রহর
সপ্তাজুড়ে মেঘলা আকাশ
আঁষার বাদল দিন।
আজ অশ্রুঁ ঝরে বৃষ্টি হলে
ঘিঁঞ্চি কাঁদার সৃষ্টি হলে
চুকিয়ে নিও ভালাবাসার ঋন।
আজ থমকে গেছে ব্যস্ত শহর
প্রেমের বুকে ব্যাথার লহর
হেমন্তেরই প্রবল ধারা।
আজ কুয়াশার উড়ছে ধোঁয়া
গন্ধ লাগে হৃদয় পোড়া
অনল ছাড়া অনল ছাড়া।
আজ রাতের আকাশ
দৃষ্টি চোরা দৃষ্টি থিঁতু
তারায় তারায় বন্দি করে।
আজ কষ্ট গুলো বিচ্ছুরিত
সরল রেখায় সমান্তরালে
একলা তারায় সন্ধি গড়ে।
আজ মন খারাপের প্রহর
সপ্তাজুড়ে মেঘলা আকাশ
আঁষাঢ় বাদল দিন।
আজ কান্না গুলো ছঁদ্দবেশী
বক্ষ চেপে হাসা হাসি
বাঁজায় বেদন বীঁন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।