সেই সুখ,আজ শধুই স্মৃতি!
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

ছোট বেলার কথা মনে পড়ে,
বাবা আমার হাটে যেত, পটল বেগুন নিয়ে।
কিছু পটল রেখে যেত,আম্মা রাঁধবে ইলিশ দিয়ে।
বাবা ফিরত হাসিমুখে,দুই হাতে দুই মস্ত ইলিশ নিয়ে।
পেট চিড়তে ডিম বেরোত,মুখে আমার হাসি ফুটত,উল্লাস কত দুই ভাইতে।
আমার ছোট বলে আম্মা,বড় পিছটা আমি খাব,
বড় ডিমটুকু যেন পাই।
আমি বলতাম আমি কি,আমার কি কিছুই নাই।
বড় পিছ বড় ডিম,আমিও যেন পাই।
আহ! সেই সুখ,আজ শধুই স্মৃতি!
আগের মত,বাবার মুখের হাসি নাই।
দেখি না আর ইলিশ সুদ্ধ,ব্যাগ ভর্তি সদাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।