নৈঃশব্দ্যের তীরে
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

আকাশের নীল হতে পারিনি,
পারিনি হতে সমুদ্রের জল।
আমি তোমাতে আমিই হয়েছি,
আমাতে রয়ে গেছি অবিচল।

যাপিত জীবনে কল্যান কর,
ছিলো যত নিরঙ্কুশ চাওয়া।
ব্যর্থতা গ্লানি বেধেছে ঘর,
তামাশায় মাতোয়ারা পাওয়া।

পৃথিবীটা এক গোলক-ধাঁধা
যেখানে বাঁচা মানে ধুম্রজাল।
তবুও সময় আপন বেগে,
কেবল ছুঁতে চায় মহাকাল।

স্বপ্ন-আশায় মানুষ বাঁচে,
সৃষ্টি আশায় বাচেঁ ঈশ্বর।
তোমাতে সাম্য ছড়িয়ে দিলাম,
আমি এখন বিশ্ব চরাচর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।