এ কবিতা তোমাকে দিলাম
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

আজ কি দেবো তোমায় বলো?

বিশেষ কিছু দেওয়ার নেই যে আমার।
যা কিছু ছিলো, তা ত হারিয়ে গেছে বহুকাল আগে -
দীর্ঘ জীবনের শুধু একলা আমি;রয়ে গেছি আমাতে।
অর্থ নেই;যে পন্যের মাপ কাঠিতে ভালোবাসার প্রকাশ করবো ,
কিংবা বিত্তও নেই;যা দিয়ে সাজিয়ে দেবো কোন স্বপ্নের পরশা।
আমার আমিতে শুধু রয়ে গেছে বস্তা পঁচা ভালোবাসা,
কেননা, লোকে বলে তাতে নাকি আজকাল পেট ভরে না ।

তবে আজ কি দেবো তোমায়?

নির্ঘুম প্রতিটি রাতে আকাশের নীলে ভেসে যাওয়া কষ্ট গুলো ছিনেয়ে এনেছি,
একাকিত্বতা, নিরবতা আর বিষণ্নতার অদলে কবিতার পংক্তি সাজিয়েছি।
তোমার চারপাশে এখন দামি দামি উপহার আর ভালো থাকার আবরন ,
তাই আজ তোমার জীবনের যত গোপন কষ্ট আছে সব চেয়ে নিলাম।

বিনিময়ে তোমায় কি আর দেবো আমি!

এলোমেলো ভাবনায় লেখা এ কবিতা তোমাকে দিলাম ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।