সর্বস্বনাশী যোজনহারা
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

কিছু প্রশ্নের উত্তর হয় না ,
মাঝে মাঝে জীবন খুঁজে পায়না মানে ।
তবুও বেচেঁ থাকা আগামীর স্বপ্নে বিভোর হয়ে,
মিছে খুঁজে ফেরা। শুধুই খুঁজে ফেরা অদৃশ্য আহবানে …

নিরুত্তর ভাবনা গুলো কেবল আগুন জ্বালায় বুকে
রহস্যময় জাগতিক চাওয়া চিরকালই যাতনা ময়।
তবুও আশা শক্তি সঞ্চয় করে, সময় এগিয়ে চলে
আপন গতিতে ভালোবাসাও বদলায় রঙ …

ক্লান্তহীন ঘড়িরকাটা বৃত্তের মাঝেই সীমাবদ্ধ,
জীবনও সেই নিয়মের বেড়াজালে আজ আবদ্ধ।
তার চাইতে বেশি কিছু , মানুষের মত বাঁচা
বিপ্লব আর দ্রোহের আগুনে শিকল ভেঙে আসা...

রাতের পর রাত নির্ঘুম কাটে, অস্থিরতায় কেটে যায় দিন
একাকিত্বতা কুরে কুরে খায়, স্মৃতিরা সব বিবর্ণ ,বিলীন...
স্বার্থপরতায় ছেয়ে গেছে সমাজ, সবাই ব্যস্ততার অভিনয়,
সুখ নামক মরীচিকার পিছনে ছুটে, অজান্তেই হয় অবক্ষয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।