একলা আমি
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

আজকাল নিজেকে বড় বেশি একা একা লাগে ।
আমার ঘর-সংসার, অতীত-আগামি সব কিছুই আছে ।

তবুও প্রেমহীন শূন্যতা তাড়া করে ফেরে-
মাঝে মাঝে মনে হয় মহাশূন্যতায় দাড়িয়ে,
আমি এক শেকড়হীন।

-জানো, আমার জীবনটা এরকম ছিলোনা
আমিও সোনালী স্বপ্ন দেখতাম;সাজানো একটি বাগান,
ছোট্ট একটি দালান, লজ্জা রাঙ্গা বধু ।

-ওটা ছিলো রাতের স্বপ্ন
যা অন্ধকারেই মানায়, দিনের আলোতে বিলীন হয়।

-যখন বুঝতে পেড়েছি , তখন অনেক দেরি হয়ে গেছে।
কেটে গেছে আনেক গুলো বসন্ত,
টাইমমেশিনটা নিজেকে বেধে নিয়েছে নিয়মে।

সেদিন আর আজকের দিনটায় একটা মিল আছে জানো !

- সেদিনের মত আজো আমি রয়ে গেছি একা, বড় একা ।

বটতলার ছায়া আমার গায়ে সয়নি
গোধুলিরা অল্পতেই হাঁপিয়ে গেছে, রাতটা কখনোই অামার হয়নি ।
একলা পথিক একলাই রয়ে গেছি , ভীষণ রকম একা ।
-এই একাকিত্বতার ভেলায় ভেসে -
একদিন আজকাল ছাড়িয়ে ছুয়ে নেবো মহাকাল……

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।