নিষ্প্রতিভ আলো
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

আকাল যাচ্ছে কবিতায়,
আকাল যাচ্ছে প্রেমে।
অভাব এখন চারদিকে,
খড়ার মৌসুম মনে।

শীতের প্রভাব মোহনায়,
শীতের প্রভাব দেহে।
রাতের আঁধার কুয়াশায়,
ঘোলাটে পথের মোহে।

ভাবনা সরব এ পৃথিবী,
ভাবনা সরব সব।
আগুন জ্বলে ঘরে বাহিরে,
কোথায় রয়েছো রব?

দিনের আলোয় অভিনয়,
দিনের আলোয় ভয়।
নিরব বাতাসে অভিযোগ
অব্যক্ত সংশয়।

একলা জীবন চেতনায়,
একলা জীবন চলা।
স্বজন খোঁজার মিছে ছলে,
অযথা কাটলো বেলা।

হারিয়ে যাওয়া বেদনার,
হারিয়ে যাওয়া স্মৃতি।
নতুন আশায় সব ভুলে,
আহবান সম্প্রীতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।