✍ কাব্য বিনে কবির খাতা ✍
- মনিরুজ্জামান জীবন ১৪-০৫-২০২৪

একটা কবিতা লিখবো বলে তোমার জন্য
কখন থেকে বসে আছি !
একটা শব্দের জাল বুনবো বলে তোমার জন্য
কখন থেকে হাতে কলম নিয়ে বসে আছি !
যত শাখার শিখরে আছো তুমি শব্দের উদ্ধত,
এত দেমাগ কীসে তোমার !
কেনই বা তোমার এই নিঠুর খেলা
ব্যর্থ এই কবির সঙ্গে?
তুমি কেনই বা খেলো লুকোচুরি – নিত্যদিন?
কেন আসোনা এই বুকে...
তুমি কী ভুলে গেছ অযুত দিনের নিযুতসম ঋণ?
আমায় ছাড়া কে বোঝে
তোমার ঐ অবিনাশী অপার যৌবন?
হাত বাড়িয়ে কে বলে -
উড়িয়ে দেই তোমায় যোগ্য হৃদয়দেশে
তোমারই অপাপবিদ্ধ এ মন!
একটি কবিতা লিখবো বলে
শব্দের পিছে পিছে ঘুরছি কখন থেকে...
প্রগলভা শব্দের তরুণী,
আর মিছে ঘুরিও না, করি মিনতি !
দেও ধরা, এইবার দেও ধরা এ বুকে...
কবির বুক শব্দ বিনে ধু ধু মরুভূমি
কাব্য বিনে কবির খাতা বেদনায় তামাদি !
আকাশে মন প্রবণের ঘুড়ি ওড়াবো বলে
তোমার পিছু নিয়েছি কখন থেকে...
ওগো অপ্সরী দোহাই লাগে, আমায় তোমার
চরণরেখা চুমতে দাও...
ছন্দিল তোমার বক্রতা থেকে
ক’টা সুর দিলেইবা
পথের ধূলোয় অবহেলায় লুটিয়ে...
আমি কবি উদাসীন সেটাই নেবো বুক পেতে।
শব্দের লুব্ধক কামিনী,
আমায় করো না আর বঞ্চিত।
এবার কাব্যের একটা ফুল ছুঁতে দাও!

✍ চাঁদপুর ✍ কচুয়া ✍
রচনাকাল/ ২৮-২-২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।