✍ প্রেম প্রীতি ✍
- মনিরুজ্জামান জীবন ১৪-০৫-২০২৪

প্রেম প্রীতি তুমি শুধুই স্মৃতি
ভালোবাসা জীবনের যত আশা,
পৃথিবীতে শুধুই যেন তামাশায় ভরা
তুমি শুষ্ক মরুর রুক্ষতার মাঝে ঘেরা।
আমার জীবনের ভালোবাসা
নিঃশব্দে ফেলেছে আজ সাড়া,
আবেগপ্রবণ চেতনার সাথে
হৃদয়কেও নিমিষে করলো সর্বহারা।
তুমি যে এ মনের সুপ্ত বাসনা
তোমার পরশে জাগে লুপ্ত চেতনা,
নীরবে শুধু প্রেমের সুখ-স্মৃতি বওয়া
সেই তো পরম পাওয়া
মনে প্রাণে তৃপ্ত হওয়া।
অনন্ত প্রেম এবং ভালোবাসার
কল্পলোকের গল্পকথায়,
প্রেমের কাহিনী লিখে যান কবিরা
তারই কবিতার পাতায় পাতায়।
আমি এক ভালোবাসার কাঙাল
গাই ভালোবেসে জীবনের জয়গান,
অন্ধকার দূরে ঠেলে, প্রেমের প্রদীপ জ্বেলে,
খুঁজে বেড়াই মানুষের মাঝে
তোমারই পীঠস্থান।

রচনাকাল /৩/৪/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।