অপেক্ষা
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

আমার এই অপেক্ষার মোমবাতি গলে যাচ্ছে ধীরে,
আলো তার ঢুকে পড়ছে; তোমার ঐ ব্যস্ততাকে চিরে-
সন্ত্রস্ত, কাঁপা হাতে ফাঁকি দিয়ে ঢেকে রেখেছ ফাঁক,
স্মিত হেসে শ্বাস নিচ্ছো, ভেতরে তো তুমিও অবাক!
আমি তবু আলো করছি; গলে যাচ্ছি অযথা অসুখে-
নষ্ট সময়গুলো বসে যাচ্ছে, জমে যাচ্ছে বুকে।
কত দীর্ঘ বাতি আর কত দীর্ঘ পুড়ে যাওয়া হলে,
বাঁ-কাঁধের তিল আর মনের গোপন অঞ্চলে
চির অমাবস্যা আনো; নিশ্চিন্তে ব্যস্ততা পেতে
সব শক্তি থেমে যাচ্ছে, তাপও দ্যাখো, পারছেই না যেতে!
আলো তবু ফেটে পড়ছে, চলে যাচ্ছে গোপনীয় দাগে,
অপেক্ষা পুড়লে এতো আলো হয়, বুঝেছিলে আগে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।