শব্দ
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

যখন, দামের খড়গ
শার্টের কলারের নিচে
ধারের শব্দ শোনায়,
অথবা
দূর যুদ্ধযান
মানুষের ঘুম ভেঙেচুরে
পেরিয়ে যায় দু'পাখা বিমান,
আর পোলিট কিছু মানুষ
আমাদের পৃথিবীটাকে
নিছক শান্তির ভিলেজ
বানানোর পরিকল্পনায়
যুদ্ধ ঘোষণা করে,
কেউ কেউ পোলিটের সাথে
ভালো থেকে বলে,
'আমরা ভাল আছি,
সুখে সুখে দিন করছি গুজরান।'
তখন,
রেটিং জনারণ্যে নিঃসঙ্গ আমার
ভীষণ কষ্ট হয়,
পয়তাল্লিশটা কারণ এসে
ভীর করে মনের গহীনে,
নিঃশব্দে সাঁতার কাটি
খুব একা হয়ে।
তবু শব্দেরা আমার কাছে আসে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।