ষাট হাজার মাইল
- শাহিন আহমদ তালুকদার - অস্তিত্ব ১৩-০৫-২০২৪

তোমার গ্রন্থি বেয়ে ষাট হাজার মাইল পথ হেটেছি
চেনাতে এসো না নতুন করে।
কি জানিনা তোমার, অন্ধকারের মদ খেয়ে
মাতাল রাত্রিরে তুমি যে আলোকিত সম্ভাবনার স্বপ্ন দেখ
ইতিহাস হতে হতে তুমি যে হতাশার দিকে ধাবিত হয়েছো
তার অন্তটাও আমি জানি।
প্রতিদিন হাজার খানেক নারীর শিরদাঁড়া বেয়ে
শত শত কাক পক্ষির উঠানামা কিম্বা
কবিতার জন্য কোন করুন কবির ভিক্ষা বৃত্তি
দেখে দেখে অভ্যস্ততা এসে গেছে।

তুমি আর যা ই করো, অনভ্যস্ত খ্যাতির সন্ধানে নেম না প্লীজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৮-২০১৬ ২০:২৪ মিঃ

চৌকশ একজন লেখকের কাব্যিক শিল্প

aliahmed91
২৫-০৮-২০১৬ ০৯:০২ মিঃ

ভাল লিখছেন!