পারবোনা
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২৬-০৪-২০২৪

পারবোনা আমি ছাড়তে তোকে
মন ভাঙানো গল্প লিখতে,
পারবোনা আমি ভুলতে তোকে
স্বপ্নগুলোকে মিথ্যা করতে।

পারবোনা আমি বাধতে তোকে
যাবি যখন আমায় ছেড়ে,
পারবোনা আমি দেখতে তোকে
লুকোবি যখন ভর দুপুরে।

পারবোনা আমি ধরতে তোকে
অধরা তুই আছিস যখনই,
পারবোনা আমি খুজতে তোকে
কাছে বসেও চুপ তখনই।

পারবোনা আমি ভাবতে তোকে
সারাদিন কেন থাকিস মনেতে,
পারবোনা আমি বকতে তোকে
মায়ায় কেন বাধিস প্রাণেতে।

পারবোনা আমি তোকে হারাতে
কাঁন্না আসে চোখ গড়িয়ে,
পারবোনা আমি মন ভাসাতে
কষ্ট আর দুঃখে জীবন জড়িয়ে।

পারবোনা তোকে দূরের ভাবতে
আপন ভেবেছি যখন তোকে,
পারবোনা তোকে সত্যি কাঁদাতে
কষ্ট লাগে যে দেখলে তোকে।

পারবোনা তোকে শত্রু ভাবতে
বন্ধু ভেবেছি জন্মজন্মান্তে,
পারবোনা তোকে ঘৃণা করতে
কারণ বলে নাই কিছু তাতে।

ইচ্ছে হলে করিস ক্ষমা
আগের মতোই ভাবিস যথা,
মনটা আমার রাখিস জমা
ভুল করলেই দিস ব্যথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।