বাসন্তীর খুঁজে
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২৯-০৩-২০২৪

এক পশলা বৃষ্টি হলো
কেড়ে নিলো ঘুম সবগুলো,
রাতের আকাশে তারার যত আলো
গুনছি বসে নিশাচর প্রাণিগুলো।

নিদ্রায় সব আধার ঘরে মানুষ
একাই আমি দেখছি ঐ আকাশ,
বসে বসে ভাবছি কেন হতাশ
কূল পাচ্ছিনা ছাড়ারই নিঃশ্বাস।

অকেজো ঐ চোখেতে আধার
কালির রেখা দিচ্ছে তাতে আকার,
ধূসর কালো চারিপাশের সাগর
নিচ্ছে আমায়, হতে পৃথক সবার।

অশান্তি নয় শান্তিও নয়
কি যে পিছু টানছে আমায়,
জানিনে কি যে হবে হায়
লাগে যে কেন এতো ভয়।

ডুবছি ছন্দহীন জীবনের বাঁকে
গন্তব্যহীন পথ বলে যাকে,
আলো আধারে নিরব কল্পলোকে
মনে পড়ে গল্পের বাসন্তীকে।

আজ নেই পাশে কেউ
ছড়ায় বাঁধতো মনেতে যে ঢেউ,
প্রিয় হাসিতে স্বপ্নে দেখাতো নাউ
হবে বলেছিল কোন একদিন বউ।

তবুও আশা বাঁধি জয়ের
ছিনিয়ে নিতে ভালোবাসা আমার,
বিদ্রোহ আমার গল্প আর কবিতার
একাকীত্ব ঘুচাবে এ অঙ্গীকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।