ভাবিনা
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২৮-০৩-২০২৪

এখন আর ভাবিনা
তুই আমার হবি
এখন আর স্বপ্ন দেখিনা
তুই আসবি বলে।

ঘর সাজাইনা আর
রঙ বেরঙ ঠঙ্গে
গল্প লিখিনা আর
বিষদ ভবিষ্যৎ বাস্তবতার।

কেন তবুও অনুভব করি
আজও তোকে তেমনি ভাবে
কেন মন কাঁদে আজও
তুই একটু আড়াল হলেই।

চাওয়ার সীমানা খুব অল্প
আশ্রয় চাই আমি যতটুকু
একটুকু ভালোবাসা দিস আমায়
যতটুকু পিঁপড়ের দেহের মাঝে।

আশা নয় আজ আর
জীবনের বাঁচার তাগিদ কেবল
হাসি কান্নার মাঝামাঝি পথে
যতটুকু প্রয়োজন অনুভূতির সীমান্তে।

যখনই ভাবি খুব একা
তখনই তোকে চাই একটুখানি
যখনই ভাবি সব স্বার্থপর
তখনই তোকে খুজিঁ চারিপাশ।

সত্যি বলছি আমি
তোর খুব প্রয়োজন আমার
বেশি নয় তেমন আমার
কেবলই ছন্দগুলো খুজেঁ দিস।

হারাসনে কোন অজান্তে
একটু সময় হাত ধরিস
পাড় করে দিস পথটি
নিয়ে যাস গন্তব্য যেখানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।