সুহাসিনী বললে কম হবে
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২০-০৪-২০২৪

তোমার হাসির প্রশংসা করতে যেয়ে,
আমি বারবার বাকহীন হয়েছি।
তোমার হাসিকে সুহাসিনী বলতে যেয়ে,
আমি বারবার ভুল করে গিয়েছি।

তোমার হাসি যে সুহাসিনীকে হার মানায়,
তোমার হাসি যে অন্য সব সৌন্দর্যকে হার মানায়।
তোমার হাসি দিগন্ত জুড়ে প্রশান্তির পরশ বুলায়,
তোমার হাসি শত কষ্টের মাঝেও সুখ দিয়ে দুঃখ ভুলায়।

তোমার হাসির অন্তরালে এক প্রকৃত সত্তা আছে,
প্রতি মুহুর্তেই যা আমাকে কেবল বিমোহিত করে।
তোমার হাসির অন্তরালে এক সত্য ভালোবাসা আছে,
প্রতি মুহুর্তেই যা আমাকে তোমার প্রেমে পাগল করে।

গোটা নীল আকাশের স্বচ্ছতা তোমার হাসিতে দেখি,
এতোটাই নিখুঁত তোমাকে বারবার তাই ছুঁয়ে দেখি।
তোমার হাসি আমার হৃদয় ছুঁয়ে যায়,
হৃদয়ের প্রতিটি কোটরে তুমি সত্তার অস্তিত্ব জুড়ায়।

তোমার হাসিতে হাবুডুবু খেয়ে যাই,
সুখের অনাবিল আনন্দে গভীরতম প্রশান্তি পাই।
বারবার তোমার হাসিতে তাই নিমগ্ন হতে চাই,
বারবার তোমার হাসিতে চোখ, মন-প্রাণ জুড়াতে চাই।

তোমায় কি বলে সম্বোধন করবো আজ,
তাই যেন খুঁজে পাই না।
তোমাকে সুহাসিনী বললেও যে কম হয়,
শুধু সুহাসিনী নয় আরও বেশি কিছু বলতে যে তাই চাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।