হেমন্ত
- বিচিত্র কুমার ১৪-০৫-২০২৪

বর্ষা ও শরতের পর
এলো ঋতু হেমন্ত,
পাকা ধানের মিষ্টি গন্ধে
কৃষকের মন ভরে তো।

ভোরের শিশির শুকিয়ে গেল
বাজে ধান ঝনঝন,
পাখির কণ্ঠে মধুর গান
নাচে দেহ প্রাণ।

হেমন্ত এলো বাংলার ঘরে কৃষকেরা
দেখে স্বপ্ন,
কদিন পরে কাটবে ধান
সোনালি ধান রত্ন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।