একটি কর্পোরেট জব হবে
- সোলায়মান শিপন ১৪-০৫-২০২৪

একটি কর্পোরেট জব হবে ।
তারপর ছাদের চিলেকোঠার ছোট্ট ব্যাচেলর ঘরটি থেকে
আমরা চলে যাব একটি দুই রুমের ফ্লাট বাসায়,
তারপর স্বপ্নগুলোকে বন্দি করে নিব
চিলেকোঠার ছোট্ট কুটির থেকে আরেকটি ছোট্ট কুটিরে।

একটি কর্পোরেট জব হবে, এ ইচ্ছা আর আকাঙ্ক্ষায়-
স্বপ্নগুলো বন্দি হয়ে গেছে সময়ের কণ্ঠস্বরে ।
সোডিয়াম আলোতে স্বপ্ন ঢেলে দিযে আমি হাঁটব পথে পথে
একটি কর্পোরেট জবের অপেক্ষায় ।
রাতারাতি স্বপ্নপূরণের রাজস্ব দিব,
সাহসিনীর মত তুমি আমার পাশে পাশে থাকবে;
সাহসী আমিও হব ।
কর্পোরেট জবের নামে তোমাকে পাবার অপেক্ষায়।

সাহসিনী তুমি আমার পাশে এসে বসো,
আমার পাশে পাশে হাঁটো।
একটি কর্পোরেট জব, একটি কর্পোরেট জব
ভালোবাসার মানে কি তবে শুধুই একটি কর্পোরেট জব ।

আমার বাঁ চোখ দিয়ে গড়িযে পড়া অশ্রুসজলের অর্থ নয় কি !

একটি কর্পোরেট জব, বাঁ চোখের গড়িয়ে পড়া অশ্রু
আর তোমার অর্ধনগ্ন দেহে আমার গায়ের পাঞ্জাবী ।
কোনটি ভালোবাসার অর্থ ?

চিলেকোঠার ব্যাচেলর ঘরটি, ঢালা বিছানায় তোমার আমার বাসর,
নাকি বাড়ির ছাদে তোমার সাথে লুকিয়ে লুকিয়ে দেখা করা।

কোনটির নাম ভালোবাসা ?
কোনটির নাম আশা, নেশা ?
একটি কর্পোরেট জব! একটি কর্পোরেট জব !
ভালোবাসার বাধা, তোমার আমার কাছে আশার বাঁধা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।