অস্বাভাবিক বাস্তবতা
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ১৯-০৪-২০২৪

ইচ্ছে করে না কথা বলতে
দৌড়ে যেয়ে বন্ধুর কাঁধে ধরতে
দুষ্টুমি করতে তার সাথে
আবদারে বিরক্ত করতে তাকে আর ।

কিভাবে কেটে গেল সময়গুলো
সেই নাছোড়বান্দা খেয়াল-খুশী
সেই ইচ্ছে ঘুড়ি ঘুরাঘুরি
সবই যাচ্ছে হারিয়ে দিনকে দিন ।

ক্রমান্বয়ে এগুচ্ছি জটিল ব্যবস্থায়
কাঁটা তারের বেড়ায় কখনও আছড়ে পরা
কারও রক্তপাত আজ তেমন কিছু নয়
সবাই আজ নিজস্ব স্বর্গরাজ্যে ।

অফুরন্ত মনস্তাত্তিক ভালোবাসায় অনীহা
শুধুই বাহ্যিক এক অভিনয়
কারও মাঝে আজ আবেগ নেই
শুধুই যেন অস্বাভাবিক কঠিন বাস্তবতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।