গরমের দিনে
- সুদীপ্ত সরকার ২৫-০৪-২০২৪

খাঁখাঁ রোদের কবলে মানুষ বড্ড অসহায় ৷
তাই বুঝি বিকেলের শীতল হাওয়াতে জুড়ায় ৷
পশুপাখি,গাছপালা সবাই শীতল চায় ৷
দুইটি মাস কষ্ট করে থাকতে হবে হায় !
গ্রীষ্ম দিয়েই বছরের হল শুভারম্ভ ৷
তারই মাঝে কিছু লোক ঘুমায় ভেবে কুম্ভ ৷
সকাল থেকে সারাদিন সৃষ্টি অস্বস্তির পরিবেশ ৷
তবে,একটু নদী তীরের সমীর লাগে বেশ ৷
কলকল শব্দে নদী বয়ে যায় ৷
সন্ধ্যার আগমনে তথা হতে বিদায় ৷
সারারাত ঘুম-ঘুম,হঠাত্‌ জাগরণ ৷
ভোরের গভীর ঘুমে কিছু রহে না স্মরণ ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।